বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে বন্ধ থাকা দেশের কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেবেন।মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সোমবার (১৭ আগস্ট) আলেমদের একটি প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে গণমাধ্যমের কাছে এ তথ্য জানান।তিনি জানান, অতি দ্রুত প্রধানমন্ত্রীর সাথে আলোচনা ও পরামর্শ করে তার মতামতের ভিত্তিতে দেশের কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।  


এর আগে জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ডের সহ-সভাপতি ড. মাওলানা মুশতাক আহমদ ও মাওলানা ইয়াহইয়া মাহমুদসহ কওমি আলেমদের একটি প্রতিনিধি দল সচিবালয়ে মন্ত্রী পরিষদ বিভাগের সচিবের সাথে কওমি মাদরাসা খুলে দেয়ার ব্যাপারে কথা বলতে আসেন।

বৈঠক শেষে প্রতিনিধি দলের পক্ষ থেকে মাওলানা ইয়াহইয়া মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের সঙ্গে কওমি মাদ্রাসা বিশেষ করে কওমি মাদ্রাসার কিতাব বিভাগের কার্যক্রম চালু করার অনুমতি চেয়ে অনুরোধ বার্তা দিয়েছি। তিনি জানিয়েছেন, বিষয়টি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে দ্রুততম সময়ের মধ্যে সিদ্ধান্ত জানাবেন।’ 

উল্লেখ্য,পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে গত ১২ জুলাই থেকে দেশের সব হাফিজিয়া মাদ্রাসা চালুর অনুমতি দিয়েছে সরকার। গত ৮ জুলাই ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে।সে সময় কোরবানির আগে মাদ্রাসার অন্য বিভাগগুলো খোলারও অনুমতি চাওয়া হয়েছিল।কিন্তু তখন অনুমতি দেওয়া হয়নি।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here