অনলাইন ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। বৃহস্পতিবার (১২ আগস্ট) দল ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন পাকিস্তান টেস্ট দলের অধিনায়ক বাবর আজম।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনস্থ দুটি টেস্ট খেলতে বর্তমানে উইন্ডিজ সফর করছে বাবর আজমের দল। কিংস্টনের সাবিনা পার্কে বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে গড়াবে দু’দলের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ।

ক্যারিবীয়দের বিপক্ষে এ টেস্ট সিরিজে খেলছেন না দুই পাকিস্তানি ক্রিকেটার। বিশ্রাম দেওয়া হয়েছে হ্যারিস রউফ ও মোহাম্মদ নেওয়াজকে।

দল ঘোষণার পর বাবর বলেন, ‌দুটি টেস্টে দলীয় সামঞ্জস্যতার কথা বিবেচনা করে রউফ ও নেওয়াজকে বিশ্রাম দেওয়া হয়েছে। তারা পরিবারের সঙ্গে সময় কাটাতে পারবে।‌

পরিসংখ্যান বলছে, দু‌’দলের মোট ১৭ বারের লড়াইয়ে এগিয়ে আছে পাকিস্তান। পাকিস্তানের ৬ জয়ের বিপরীতে উইন্ডিজ জিতেছে ৫টি সিরিজে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের মাঠে গড়ানো ৮টি সিরিজের মধ্যে ৪টিতেই জিতেছে স্বাগতিকরা। পাকিস্তানের জয় মাত্র একটি সিরিজে।

এর আগে ২০১৬-১৭ মৌসুমে শেষবারের মতো টেস্ট সিরিজে মাঠে নেমেছিল দুই দল। সেবার ক্যারিবীয় অঞ্চলে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিতেছিল পাকিস্তান। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here