অনলাইন ডেস্কঃ নিয়োগ পরীক্ষায় ব্লুটুথ স্যান্ডেল পরে নকলের চেষ্টা করায় পাঁচজনকে গ্রেফতার করেছে ভারতের পুলিশ। ওই পরীক্ষার্থী স্যান্ডেলের সোলে ব্লুটুথ ডিভাইস ইন্সটল করে পরীক্ষার হলে বসেছিলেন বলে জানা গেছে। এ ঘটনার সংশ্লিষ্ট ৫ পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

রোববার (২৬ সেপ্টেম্বর) ভারতের রাজস্থানে সরকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় এ ঘটনা ঘটছে বলে নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম।  পুলিশ সূত্রে জানা গেছে, সন্দেহজনক আচরণ করায় প্রথমে পরীক্ষার হলে এক ব্যক্তিকে গ্রেফতারের পর এর সাথে জড়িত চক্রটিকেও গ্রেফতার করে পুলিশ।

এ ব্যাপারে রাজস্থানের পুলিশ কর্মকর্তা রতন লাল জানান, স্যান্ডেলের সোলের ভেতরে ফোন আর ব্লুটুথ ডিভাইস বসানো হয়েছিল, পরীক্ষার্থীর কানে ছিলো আরেকটি ডিভাইস। গ্রেফতারকৃতের সাথে জড়িতদের পরিকল্পনা ছিল বাইরে থেকে পরীক্ষার্থীকে ব্লুটুথ ডিভাইসের মাধ্যমে  সাহায্য করার। পুলিশের প্রতিবেদনে বলা হয়েছে, পরীক্ষা শুরুর আগেই ব্লুটুথ স্যান্ডেল পরা একজনকে ধরা হয়। এরপর পুলিশ প্রত্যেক পরীক্ষার্থীর স্যান্ডেল, জুতা ও মোজা পরীক্ষা করার নির্দেশ দেয়।

জানা গেছে, রাজস্থান পুলিশ এখনও এ জালিয়াতির ব্যাপারে অনুসন্ধান চালাচ্ছে। ধারণা করা হচ্ছে অল্প কয়েকজন ব্যক্তি জালিয়াতির এ অভিনব পন্থা বের করেছেন। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here