তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ একুশে আগস্ট গ্রেনেড হামলা নিয়ে বলেন,’তৎকালীন প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়া দেশের প্রধান বিরোধীদলীয় নেত্রীর নিরাপত্তা বিধান করতে পারেননি, সেই দায় তিনি এড়াতে পারেন না। তার জ্ঞাতসারেই এটা হয়েছে।’জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় শনিবার (২২ আগস্ট) প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গ্রেনেড হামলাকে পৃথিবীর ইতিহাসে ন্যক্কারজনক ঘটনা হিসেবে অবহিত করে ড. হাছান মাহমুদ বলেন, সমসাময়িক বিশ্বে আর কোথায় সংসদের বিরোধী দলের নেতা যেখানে বক্তব্য রাখছেন, সেখানে এরকম গ্রেনেড হামলা করা হয়েছে?- প্রশ্ন রাখেন তিনি।

তথ্যমন্ত্রী আরো বলেন, ‘জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রের মাধ্যমে মসনদে আরোহণ করেন।খালেদা জিয়াও একইপথ অনুসরণ করেন। বিএনপি আমলে শাহ এএমএস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টার, মমতাজ উদ্দীন, মঞ্জুরুল ইমামকে জনসভার মধ্যে হামলা করে হত্যা করা হয়েছে।খালেদা জিয়ার দীর্ঘদিন ক্ষমতা ধরে রাখার প্রয়াসে এবং খায়েশে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে এইসব হামলা পরিচালিত হয়েছিল’।

তথ্যমন্ত্রী বলেন, কানাডার আদালত বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছে, অর্থাৎ আন্তর্জাতিকভাবেও বিএনপি একটা সন্ত্রাসী দল হিসেবে স্বীকৃত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here