অনলাইন ডেস্কঃ চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নাম পরিবর্তন করা হয়েছে।

সংগঠনটির নতুন নাম দেওয়া হয়েছে ‘ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ’। ‘শাসনতন্ত্র’ শব্দটি বাদ দিয়ে বাংলাদেশ যুক্ত করা হয়েছে নতুন নামে।

শুক্রবার রাজধানীর কাজি বশির মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম এ নতুন নাম ঘোষণা করেন।

এ সময় তিনি দলের ছাত্র সংগঠনের নতুন কমিটির তিন নেতার নাম ঘোষণা করেন। সভাপতি পদে নুরুল করিম আকরাম, সিনিয়র সহসভাপতি শরিফুল ইসলাম রিয়াদ এবং সেক্রেটারি জেনারেল পদে শেখ মো. আল আমিনের নাম ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর।

ইসলামী আন্দোলন বাংলাদেশ বাংলাদেশের একটি ধর্মভিত্তিক রাজনৈতিক দল। ১৯৮৭ সালে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন নামে প্রতিষ্ঠিত হলেও ২০০৮ সালে নির্বাচন কমিশনে ইসলামী আন্দোলন বাংলাদেশ নামে নিবন্ধন করে দলটি। তবে এতদিন সহযোগী সংগঠন হিসেবে ‘ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন’ নামেই চলছিল ছাত্র সংগঠনটি।

নাম পরিবর্তনের বিষয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মিডিয়া উপ-কমিটির সদস্য কেএম শরীয়াতুল্লাহ যুগান্তরকে বলেন, আমাদের সব সহযোগী সংগঠনের নাম মূল দলের নামের সঙ্গে মিলিয়ে রাখার সিদ্ধান্ত হয়েছে। সে হিসেবে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নাম পরিবর্তন করা হয়েছে। আমাদের যুব ও শ্রমিক সংগঠনের নামও মূল দলের সঙ্গে মিলিয়ে রাখা হবে। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here