বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীসহ দলের অন্যান্য নেতাকর্মীদের কারা গুম করেছে তা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার (২৮ আগস্ট) এক দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।রাজশাহী বিশ্ববিদ্যালয় হল শাখা ছাত্রদলের সাবেক সভানেত্রী দিলরুবা শওকতের রুহের মাগফিরাত কামনায় ‘ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্ট এসোসিয়েশন’ এ দোয়া মাহফিল আয়োজিত হয়।

তিনি বলেন, বিরোধীমত দমনে সরকারের নানা অস্ত্র রয়েছে অভিযোগ করে তিনি বলেন, ‘আমরা একটি ভয়ঙ্কর অসুস্থ পরিবেশের মধ্যে আছি।ডিজিটাল আইন আছে, সরকারের অনেক অস্ত্র আছে। মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা এটি একটি অস্ত্র, নানা ধরনের গালাগালি এটি একটি অস্ত্র, ডিজিটাল আইন এটি একটি অস্ত্র। এরপর আরো বড় অস্ত্র আছে বিচার বহির্ভূত হত্যা।প্রয়োজনে বিরোধীদলের কণ্ঠকে রুদ্ধ করার জন্য, রাজনৈতিক তৎপরতা বন্ধ করার জন্য সরকারের যখন যে অস্ত্র ব্যবহার করা দরকার সেই অস্ত্র তারা নির্বিঘ্নে ব্যবহার করছে।


আরো পড়ুনঃ-১. বিএনপি সংসদের প্রতি চরম অবমাননা করেছে:কাদের
২.
দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না:প্রধানমন্ত্রী
৩.
ঢাকা-১৮ আসনে নির্বাচন করবেন ভিপি নুর

আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, ‘আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের দলের লোকদের বলেছেন, সাবধান বেশি বাড়াবাড়ি কইরেন না। কখন কী হয়ে যায় বলা যায় না। এখন এই কথা বলে লাভ কী? আপনারা ২০০৯ সালে যখন ক্ষমতায় এসেছিলেন তখন এসব কথা বললেই নেতাকর্মীরা অনেকটা সতর্ক থাকতো।

রিজভীর দাবি, ‘ইলিয়াস আলীর মতো একজন এমপিকে গুম করে দেওয়া হলো। কে করেছে সেটা তো আপনি, ওবায়দুল কাদের তো তা জানেন। আপনি জানেন রাজশাহীর হিরুকে কে গুম করেছে। সেইদিন কেন আপনার আইনশৃঙ্খলা বাহিনী ও নেতাকর্মীদের বলেননি, সবাই সাবধান থাকবেন। কখন কী ঘটে যায়।’

তিনি বলেন, ‘আপনার পুলিশ বাহিনী আছে, অস্ত্র আছে কিন্তু জনগণ আপনার নেই। এই যে জনগণ থেকে বিচ্ছিন্নতা এটা কেন হয়েছে? আপনারা ২০০৯ সালে যখন ক্ষমতায় এসেছিলেন তখন থেকে এসব কথা বললেই নেতাকর্মীরা অনেকটা সতর্ক থাকতো।

এ সময় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য রমেশ দত্ত, আমিনুল ইসলাম,কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কৃষিবিদ মেহেদী হাসান পলাশ প্রমুখ।সংগঠনের সভাপতি বাহাউদ্দিন বাহার দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here