অনলাইন ডেস্কঃ আফগানিস্তানের স্বাধীনতা দিবসের মিছিল থেকে তালেবানের ওপর হামলার ঘটনা ঘটেছে। পাল্টা জবাবে তালেবান গুলি চালালে দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার আফগানিস্তানের আসাদাবাদ শহরে এই ঘটনা ঘটে।

আল জাজিজার খবরে বলা হয়েছে, আফগানিস্তানের সাধারণ জনগণ স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মিছিল বের করে। এই মিছিল থেকে তালেবানের একজন সদস্যের ওপর ছুরিকাঘাত কর হয়। হামলার জবাবে তালেবান মিছিলে প্রকাশ্যে গুলি চালায়। এতে দুইজন নিহত হয়। গুলিতে আহত হয়েছে অন্তত আটজন।

১৯১৯ সালের ১৯ আগস্ট ব্রিটিশ নিয়ন্ত্রণ থেকে মুক্ত হয় তালেবান। এরপর থেকে প্রতিবছর এই দিনটি স্বাধীনতা দিবস হিসেবে পালন করে আসছে তারা।

এর আগে গতকাল দেশটির গুরুত্বপূর্ণ শহর জালালাবাদে জাতীয় পতাকা উড়ানো নিয়ে তালেবানের গুলিতে তিনজন নিহত হয়।তালেবানরা শহরের একটি গুরুত্বপূর্ণ স্কয়ার থেকে আফগানিস্তানের জাতীয় পতাকা সরিয়ে নিজেদের পতাকা লাগালে স্থানীয়রা বিক্ষোভ করে। সেখান থেকেই সংঘর্ষ ও পরে গুলিতে তিন আফগান নিহত হন।

এছাড়া আফগানিস্তানের দক্ষিণের খোস্ট শহরে বিক্ষোভ থামাতে তালেবান কারফিউ জারি করেছে। আফগানিস্তানে জাতীয় পতাকা নিয়ে রাজধানী কাবুলেও বিক্ষোভ করছে সাধারণ মানুষ।

গত রোববার কাবুলের নিয়ন্ত্রণ নিয়েছে তালেবান।  এরপর বিদ্রোহী গোষ্ঠীটি আফগানিস্তানের জাতীয় পতাকা সরিয়ে নিজেদের পতাকা উত্তোলন করছে। এটা নিয়ে আফগানিস্তানের সাধারণ মানুষের সঙ্গে তালেবানের উত্তেজনা বিরাজ করছে। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here