অনলাইন ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলমান টেস্টে ইতোমধ্যে দুটি রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সবচেয়ে বেশি ১৮টি টেস্টে ৩২ ইনিংসে ব্যাট করে এক সেঞ্চুরি আর ৮টি ফিফটির সাহায্যে সবচেয়ে বেশি ১ হাজার ২৭৬ রান সংগ্রহ করেছেন।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্টে রান সংগ্রহে মুশফিকের পরেই আছেন অধিনায়ক মুমিনুল হক সৌরভ। চট্টগ্রামের এই তারকা ক্রিকেটার নিজের ঘরের মাঠেই সবচেয়ে বেশি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ১১ টেস্টের ২০ ইনিংসে সাত সেঞ্চুরি আর এক ফিফটির সাহায্যে ১ হাজার ২০৩ রান করেন। জহুর আহমেদ স্টেডিয়ামে ১৫ টেস্টে ২৯ ইনিংসে তৃতীয় সর্বোচ্চ ৯০৫ রান করেন তামিম ইকবাল।

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে অপরাজিত ৮২ রান করার মধ্য দিয়ে আরও একটি রেকর্ড গড়েছেন মুশফিক। দেশের মাটিতে টেস্টে সবচেয়ে বেশি রানের মালিক হলেন সাবেক এই অধিনায়ক।

এত দিন বাংলাদেশের মাটিতে টেস্টে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। তার রান ছিল ২ হাজার ৬২০। তাকে ছাড়িয়ে গেছেন মুশফিক। ঘরের মাঠে ৪৪ টেস্টে ৭৮ ইনিংসে মুশফিকের সংগ্রহ ২ হাজার ৬৬৪ রান। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here