শর্তানুযায়ী আগামী সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে গণপরিবহন আগের ভাড়ায় চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার তিনি এ কথা জানিয়েছেন।

এর আগে গত বুধবার রাতে এক জরুরি বৈঠকে বসেন গণপরিবহন মালিকরা। সেই বৈঠকে মন্ত্রণালয় থেকে দেশে চলমান করোনা মহামারীতে জারি করা বর্ধিত ভাড়ার নির্দেশনা বাতিলের আভাস পাওয়ার পর আগের সাধারণ ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নেন তারা।

বৈঠকের পর বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ আগামী ১ সেপ্টেম্বর থেকে সাধারণ ভাড়ায় গণপরিবহন চালানোর ব্যাপারে সমিতির এ সিদ্ধান্তের কথা জানান।

এনায়েত উল্যাহ বলেন, ‘আগের ভাড়ায় ফেরার ব্যাপারে দীর্ঘ আলোচনা হয়েছে। আমরা তো আগে থেকেই চেয়ে আসছি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির নেতারা এ ব্যাপারে সম্মত হয়েছেন। কঠোরভাবে সুরক্ষানীতি মেনে প্রতি সিটে যাত্রী বসানোর বিষয়টিকে খুব গুরুত্বের সাথে দেখতে বলা হয়েছে।’

তিনি বলেন, ‘ইতোমধ্যে আমরা সুরক্ষানীতি মেনে ১ সেপ্টেম্বর থেকে পূর্বের ভাড়ায় ফিরতে বাস মালিকদের প্রস্তুতি নিতে বলে দিয়েছি। যাত্রী এবং পরিবহন কর্মীদের স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলতে বলা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here