অনলাইন ডেস্কঃ জয়া বচ্চন নামটা মনে পড়লেই চোখে ভেসে ওঠে বহু ছবির দৃশ্য। অভিনয় জীবনে পঞ্চাশ বছর পূর্ণ করলেন বলিউডের নন্দিত এই অভিনেত্রী। কিংবদন্তি বাঙালি পরিচালক সত্যজিৎ রায়ের হাত ধরে বড় পর্দায় অভিষেক ঘটেছিল তার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

অভিনয়ে মায়ের অর্ধশত বছর পূর্তিতে আবেগি হয়ে পড়েছেন ছেলে অভিষেক বচ্চন। সামাজিক মাধ্যমে জয়ার বেশকিছু সিনেমার কোলাজ ছবি পোস্ট করে তিনি লেখেন, আমি উনার ছেলে হতে পেরে গর্বিত। পাশাপাশি সিনেমা ইন্ডাস্ট্রিতে দীর্ঘ ৫০ বছর উনার যাত্রা দেখাটা আমার কাছে অত্যন্ত গর্বের ব্যাপার। শুভেচ্ছা রইল। আমি তোমাকে ভালোবাসি, মা।

অভিষেকের এই পোস্টে দিয়া মির্জা থেকে ববি দেওল এবং অন্যান্য তারকারা শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন জয়া বচ্চনকে।

শুরুতে জয়া ভাদুড়ি নামে পরিচিত ছিলেন তিনি। পরে মেগাস্টার অমিতাভ বচ্চনের সহধর্মীনি হয়ে জয় বচ্চন হয়ে যান। সত্যজিৎ রায়ের ‘মহানগর’ সিনেমার মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন এই তারকা। এরপর জয়া বচ্চন ঋষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’তে অভিনয় করে দারুণ প্রশংসিত হন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

জয়া বচ্চন সংখ্যার দিক থেকে ক্যারিয়ারে খুব বেশি সিনেমায় অভিনয় করেননি। তবে ‘শোলে’, ‘মিলি’, ‘বাবুর্চি’, ‘অভিমান, ‘সিলসিলা’-র মতো সুপারহিট সিনেমায় অভিনয় করে সবার মনে জায়গা করে নিয়েছেন তিনি।

অমিতাভ বচ্চনের সঙ্গে সংসার শুরু করার পর বলিপাড়া থেকে ধীরে ধীরে নিজেকে গুটিয়ে নিয়েছেন জয়া। তবে বিয়ের পর অবশ্য তাকে ‘কাভি খুশি কাভি গম’ ও ‘কাল হো না হো’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here