অবশেষে অনিশ্চিত হয়ে গেলো টাইগারদের শ্রীলঙ্কা সফর। সফর চুক্তির প্রথম থেকেই দুই দলের মধ্যে কিছু মত বিরোধ দেখা দেয়। সফরের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেয়া শর্তে আপত্তি প্রকাশ করেছে বিসিবি।

টেস্ট চ্যাম্পিয়নশিপ এর তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ২৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। সফরের শর্তগুলো নিয়ে সোমবার (১৪ সেপ্টেম্বর) বিসিবি এবং অন্য পরিচালকদের মধ্যে মিটিং অনুষ্ঠিত হয়। মিটিং শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মিডিয়ার সাথে কথা বলে।

তিনি বলেন, শ্রীলঙ্কার দেয়া শর্তানুযায়ী টেস্ট চ্যাম্পিয়নশিপ কেন, কোনো কিছুই খেলতে যাওয়া সম্ভব নয়। আমরা আমাদের মতামত পরিষ্কারভাবে তাদেরকে জানিয়ে দিয়েছি। এখন তারা যদি শর্ত রিভিউ করে, তাহলে আমরা পরবর্তী বিবেচনা করব। কিন্তু শর্ত পরিবর্তন না করা পর্যন্ত বিসিবি সফরে যাব না।’

কোয়ারেন্টাইন নিয়ে বিরোধের কারনে টেস্ট সিরিজ নিয়ে এখনও কোন আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তাদের শর্ত অনুযায়ী ১৪ দিন বাংলাদেশ দলকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। এছাড়াও সফরে নেট বোলার নিয়ে যাওয়া যাবে না। লঙ্কানদের এমন শর্ততে অবাক হন বিসিবি সভাপতি। তিনি বলেন, ১৪ দিন নয়, ৭ দিনের কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ ক্রিকেটাররা।

শুধু এগুলাই নয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আরও বলেন, টাইগাররা সেখানে যাওয়ার পর কোয়ারেন্টাইনের সময়টাতে হোটেলের রুম থেকেও বের হতে পারবে না। আর এখানেই বড় আপত্তি জানায় বিসিবি।

সকল দিকনির্দেশনা অনুযায়ী শ্রীলঙ্কা সফরে ডাম্বুলায় কোয়ারেন্টিন অবস্থায় থাকবে বাংলাদেশ ক্রিকেট দল। আর ডাম্বুলাতে এমনেতেই সবাই আইসোলেটেড থাকবে। তার ওপর আবার রুম থেকে বের হতে না দেয়ার ব্যাপারটা অতিরিক্ত হয়ে যাচ্ছে বলে জানায় বিসিবি সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here